কক্সবাজারে চাঞ্চল্যকর কলেজ ছাত্র হত্যা, দুই আসামী গ্রেপ্তার

কক্সবাজার শহরে আধিপত্য বিস্তারের বিরোধকে কেন্দ্র করে কলেজ ছাত্র রিদুয়ান ছিদ্দিক হত্যা মামলার দুই আসামীকে পৃথক অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। শুক্রবার ( ১এপ্রিল) বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান, র‌্যাব ১৫ এর সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) সহকারী পুলিশ সুপার বিল্লাল উদ্দিন।

কক্সবাজারে চাঞ্চল্যকর কলেজ ছাত্র হত্যা, দুই আসামী গ্রেপ্তার
কক্সবাজারে চাঞ্চল্যকর কলেজ ছাত্র হত্যা, দুই আসামী গ্রেপ্তার

গ্রেপ্তারকৃতরা হলেন, কক্সবাজার শহরের রুমালিয়ারছাড় টেকনাইফ্যা পাহাড় এলাকার সেলিম সওদাগরের পুত্র হেরাম আল ছোটন (২৩) ও রুমালিয়ারছড়া রশিদ আহমদের পুত্র কামাল হোসাইন (২৪)।

সহকারী পুলিশ সুপার বিল্লাল উদ্দিন জানান, গত ২৮ মার্চ কক্সবাজার সিটি কলেজের গেইটের সামনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মহসিন কলেজের ছাত্র ও ওই এলাকার বাসিন্দা মোঃ রিদুয়ান সিদ্দিককে উপর্যুপরি ছরিকাঘাত করে হত্যা করা হয়। এই ঘটনায় নিহতের মা বাদি হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার ভিত্তিতে আসামীদের গ্রেপ্তার করতে অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে তথ্যপ্রযুক্তি ব্যবহার পৃথক অভিযানে মামলার এজাহারভুক্ত আসামী হেরাম আল ছোটন ও কামাল হোসাইনকে চট্টগ্রামের ডাবল মুরিং থানাধীন মনসুরাবাদ এলাকা থেকে পৃথক অভিযানে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাবের দল। অভিযানে রক্তের দাগ লেগে থাকা একটি টিশার্ট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে গ্রেপ্তারকৃত আসামীরা- এমনটি জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা। আধিপত্য বিস্তার নিয়ে সৃষ্ট বিরোধে প্রকাশ্যে মোঃ রিদুয়ান সিদ্দিককে হত্যা করা হয়। তাকে ফিল্মি স্টাইলে গলায়, বুকে ও পিটে ছুরিকাঘাত করে মৃত্যু নিশ্চিত করে হত্যাকারীরা। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। ঘটনার থেকে এখনো প্রতিবাদ জানাচ্ছে স্থানীয়রা। গ্রেপ্তার আসামীদের কক্সবাজার সদর মডেল থানায় রুজুকৃত মামলা গ্রেপ্তার দেখিয়ে পুলিশের কাছে সোপর্দ করা হবে বলে জানা গেছে।