চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় ‘ওয়ার্ড ভিত্তিক কোভিড-১৯ (মডার্না)টিকাদান কার্যক্রম’ পরিচালিত হবে আগামী ০৭ আগষ্ট থেকে ১২ আগষ্ট পর্যন্ত

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় ‘ওয়ার্ড ভিত্তিক কোভিড-১৯ (মডার্না)টিকাদান কার্যক্রম’ পরিচালিত হবে আগামী ০৭ আগষ্ট থেকে ১২ আগষ্ট পর্যন্ত। প্রতিটি ওয়ার্ডের মতো ৭ নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডেও ৩ টি কেন্দ্রে এই টিকাদান কার্যক্রম চলবে, টিকাদান কেন্দ্রগুলো যথাক্রমেঃ-


১/ বিবিরহাট আমিরুন্নেছা কিন্ডারগার্টেন স্কুল।পাঁচলাইশ।
২/ রহমানিয়া উচ্চ বিদ্যালয়, হামজার বাগ।পাঁচলাইশ।
৩/ চট্টগ্রাম টেক্সটাইল ইনিস্টিউট, আমিন কলোনি, বায়েজিদ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় 'ওয়ার্ড ভিত্তিক কোভিড-১৯ (মডার্না)টিকাদান কার্যক্রম' পরিচালিত হবে আগামী ০৭ আগষ্ট থেকে ১২ আগষ্ট পর্যন্ত

প্রতিটি কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত টিকা দেওয়া হবে। সর্বনিন্ম ২০০ জন একটি টিকাদান কেন্দ্র থেকে টিকা পাবেন, সক্ষমতা বৃদ্ধির জন্য সরকারি ভাবে ১ জন স্বাস্থ্যকর্মী নিয়োজিত থাকলেও বিশেষ ব্যবস্থায় ৭ নং ওয়ার্ডে অতিরিক্ত আরো ২ জন করে সেচ্ছাসেবী স্বাস্থ্যকর্মী প্রতিটি কেন্দ্রে নিয়োজিত করা হচ্ছে ফলে আশাকরা যায় প্রতি কেন্দ্রে ৪০০+ জন টিকা গ্রহণ করতে পারবেন।

কারা পাবেন টিকাঃ-
*১৮ বছরের বেশি বয়সীদের মধ্যে যাদের এনআইডি কার্ড আছে তারা এবং যাদের বয়স ১৮+ কিন্তু এনআইডি নেই তারাও টিকা নিতে পারবেন, সেক্ষেত্রে তাদের জন্ম নিবন্ধন থাকতে হবে। উল্লেখ এনআইডি ছাড়া যারা টিকা নিবেন তারা সনদ সংগ্রহ করতে পারবেন না।

  • সুরক্ষা এ্যাপে যারা আগে রেজিষ্ট্রেশন করেছেন তাদের টিকা দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে, যে কেন্দ্রের জন্যেই নিবন্ধন করেন না কেন রেজিষ্ট্রেশনকৃত ব্যক্তি এখানে তার প্রথম ডোস টিকা নিতে পারবেন, তবে কেউ অন্য জায়গায় প্রথম ডোস টিকা নিয়ে থাকলে তাকে সেই জায়গা থেকেই দ্বিতীয় ডোস টিকা নিতে হবে।
    *পূর্বে সুরক্ষা এ্যাপে নিবন্ধন করে এখনো এসএমএস না পাওয়ায় টিকা না দিয়ে থাকলে তারা কার্ড প্রদর্শন করে টিকা দিতে পারবেন।
    *সুরক্ষা এ্যাপে রেজিষ্ট্রেশন না করে থাকলেও আপনি টিকা দিতে পারবেন এক্ষেত্রে আপনাকে এনআইডি কার্ড ও মোবাইল নম্বর নিয়ে আসতে হবে, অফলাইনে রেজিষ্ট্রেশন করে আপনাকে টিকা দেওয়া হবে, এক্ষেত্রে আপনার টিকা সনদ প্রাপ্তি কিছুটা বিলম্বিত হওয়ার সম্ভাবনা রয়েছে। যেহেতু অফলাইন রেজিষ্ট্রেশন থেকে কেন্দ্রীয় ভাবে অনলাইনে ইনপুট দেওয়ার আগে আপনি সুরক্ষা এ্যাপ থেকে সনদ নিতে পারবেন না। তাই টিকা দেওয়ার আগে অনলাইনে সুরক্ষা এ্যাপে রেজিষ্ট্রেশন করে নেওয়া যুক্তিযুক্ত হবে।
  • গর্ভবতী ও দুগ্ধবতী মায়েদের টিকা প্রদানের কোন নির্দেশনা নেই, সেহেতু টিকাদান কেন্দ্রে গর্ভবতী ও দুগ্ধবতী মায়েরা টিকা কেন্দ্রে আসা থেকে বিরত থাকুন।

একই কেন্দ্রে পরবর্তী তারিখে যারা এখানে টিকা নিবেন তারা দ্বিতীয় ডোস টিকা নিতে পারবেন তবে প্রথম ৬ দিনে কেউ দ্বিতীয় ডোস হিসেবে এখান থেকে টিকা গ্রহণ করতে পারবেন না।

প্রতিটি কেন্দ্রে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর মাননীয় মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীর নেতৃত্বে সদ্য গঠিত আরবান কমিউনিটি ভলান্টিয়ারের প্রয়োজনীয় সংখ্যক টিম শৃঙ্খলা রক্ষা ও প্রয়োজনীয় সহযোগিতায় নিয়োজিত থাকবেন।

Visit CBNCox’s Bazar News Now for all kind of News Update in Cox’s Bazar. CBNCox’s Bazar News Now presents you the latest news of Cox’s Bazar. You can also visit Cox’s Bazar News, Eidgaon News, Ukhiya News, Teknaf News, Ramu News, Chakaria News, Moheskhali News, Pekua News, Kutubdia News for Latest news of Cox’s Bazar District.

CNBCox’s Bazar News Now

eCoxsBazar.Com,

Cox’s Bazar Online Shop, offers you online shopping in Cox’s Bazar

Cox's Bazar Online Shop