মুহিব উল্লাহর পরিবারের বর্ণনা শুনলেন জাতিসংঘের মিয়ানমার বিষয়ক দূত

কক্সবাজারের উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ক্যাম্পে ‘সন্ত্রাসীর’ গুলিতে নিহত রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিব উল্লাহর পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতিসংঘের মানবাধিকার প্রতিনিধি মিয়ানমার বিষয়ক বিশেষ দূত টম অ্যান্ডরুজ।

মুহিব উল্লাহর পরিবারের বর্ণনা শুনলেন জাতিসংঘের মিয়ানমার বিষয়ক দূত
মুহিব উল্লাহর পরিবারের বর্ণনা শুনলেন জাতিসংঘের মিয়ানমার বিষয়ক দূত

শুক্রবার দুপুরে উখিয়ার ট্রানজিট পয়েন্টে তাদের সঙ্গে দেখা করেন তিনি। এসময় তিনি সেই রাতে ঘটে যাওয়া হত্যার লোমহর্ষক বিবরণ শোনেন পরিবারের কাছ থেকে। এ ছাড়া উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শিবির এবং নাইক্ষ্যংছড়ির ঘুমধুম কোনারপাড়া নো ম্যানস ল্যান্ড রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন টম অ্যান্ডরুজ।

Visit CBN – Cox’s Bazar News Now for all kind of News Update in Cox’s Bazar. CBN – Cox’s Bazar News Now presents you the latest news of Cox’s Bazar. You can also visit Cox’s Bazar News, Eidgah NewsUkhiya NewsTeknaf NewsRamu NewsChakaria NewsMoheskhali NewsPekua NewsKutubdia News for Latest news of Cox’s Bazar District. COS – Cox’s Bazar Online Shop offers you Hotel Booking in Cox’s Bazar

এর আগে রোহিঙ্গাদের বিষয়ে সরেজমিনে অবগত হতে সোমবার বাংলাদেশে পৌঁছেছেন তিনি। এক সপ্তাহের সফরে তিনি বাংলাদেশে শীর্ষ পর্যায়ের বৈঠক ছাড়াও কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন বলে জানানো হয়েছে জেনেভায় জাতিসংঘের মানবাধিকার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

এদিকে গত ২৯ সেপ্টেম্বর শীর্ষস্থানীয় নেতা মুহিব উল্লাহকে হত্যার এক মাস পর তার পরিবারসহ স্বজনদের ক্যাম্প থেকে অন্যত্র সরিয়ে উখিয়ার ট্রানজিট পয়েন্টে তাদের রাখা হয়। তবে সেখানে আগে থেকে অবস্থানকারী রোহিঙ্গা খ্রিস্টানদেরও ফোন করে খোঁজ খবর নেন বলে জানিয়েছেন সেখানকার নেতা পিটার।