৫০০ টাকায় কক্সবাজারে হোটেল বুকিং

যারা ৫০০/৬০০/৭০০ টাকার রুম চান তাদের কথা মাথায় রেখে আজকের লেখা।

  • কক্সবাজার বাংলাদেশের অন্যতম বড় পর্যটন কেন্দ্র। তাই এই পর্যটন কেন্দ্রকে কেন্দ্র করে শত শত হোটেল মোটেল গড়ে উঠেছে। আবার, অনেকেই মনে করে, কক্সবাজারে রাত্রি যাপন অনেক ব্যয় বহুল আর সেখানে কি ৫০০/৬০০ টাকায় রুম পাওয়া যাবে? আবার অনেকেই মনে করে, আজকাল ৫০০ টাকায় কি হয়? ৫০০ টাকায় কিভাবে রুম দিবে তাও আবার বীচের আশেপাশে, একটি রুমের বিদ্যুৎ, পানি, সাবান, সার্ভিস, কর্মচারী বেতন, ভ্যাট এই সব দিয়ে ৫০০/৬০০ টাকার মধ্যে মালিকের কি থাকে? এইসব প্রশ্ন অনেকের মাথায় ঘুরে। আবার অনেকেই কক্সবাজার এসে ৫০০ টাকার রুম নিয়ে কম খরচে একটি স্বর্গীয় ভ্রমণ দিয়ে আসে। কক্সবাজারে এতো এতো হোটেল মোটেল আছে আদৌ কি ৫০০/৬০০ টাকার মধ্যে সিকিউরিটিসম্পন্ন রুম পাওয়া যায়? অনেকেই জানেন যে, ৫০০/৬০০ টাকার রুম পাওয়া যায় কিন্তু বিভিন্ন সমস্যা এবং সিকিউরিটির কারণে ৫০০ টাকার রুম বুকিং করেন না।
৫০০ টাকায় কক্সবাজারে হোটেল বুকিং
৫০০ টাকায় কক্সবাজারে হোটেল বুকিং

সত্যিই ৫০০/৬০০ টাকার রুমে পার্কিং সুবিধা, বীচের কাছেই এবং ভাল সিকিউরিটি সম্পন্ন রুম পাবেন কক্সবাজার কলাতলী বীচের কাছে।
এ নিয়ে নিচে আরো আলোচনা করা হবে। তার আগে আরো কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা বলা জরুরি।

আমরা অনেকেই কক্সবাজার বিভিন্ন রিসোর্টে, “কটেজে’ তুলনামূলক কম সিকিউরিটি সহ বিভিন্ন মাদক, নারী, টাকা পয়সা হাতিয়ে নেওয়ার ঘটনা সম্পর্কে অবগত এবং এসব ঘটনা প্রতিনিয়তই ঘটছে।আমরা যদি একটু ইন্টারনেটে সার্চ দিই ভারিভুরি নিউজ পাবো। তাছাড়া পুলিশ সময় অসময় মাদক, পতিতাবৃত্তি, মানবপাচার রোধে অভিযান চালাচ্ছে।

তবে, ভয়ের কোন কারণ নেই, এই সমস্যা শুধু কিছু নির্দিষ্ট স্থান জুড়ে বা পয়েন্টে হয়ে থাকে। এই নির্দিষ্ট স্থান বা পয়েন্ট মাথায় রেখে রুম বুকিং করলে এধরনের অনাকাঙ্ক্ষিত বিপদ এড়ানো যাবে।

চলুন জেনে নিই কোন এরিয়া থেকে ৪০০/৫০০/৬০০ টাকার রুম বুকিং করবেন না।

★লাইট হাউজ এরিয়াঃ
সুগন্ধা পয়েন্টের আশেপাশে অর্থাৎ কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের বিপরীতে ছোট ছোট এক তলা দুই তলা বিশিষ্ট প্রায় ১০০-১৫০ টি রিসোর্ট, কটেজ,গেস্ট হাউস আছে। এসব এরিয়ায় মাদক, নারী এবং বিভিন্ন জালিয়াতির মাধ্যমে টেকনিক্যালি আপনার টাকা পয়সা হাতিয়ে নিতে পারে। এসব কাজে কটেজের লোকজনও অনেক সময় জড়িত থাকে।

★লালদিঘি পাড়ঃ
লালদিঘীর পাড়ে যে সব কটেজ,রিসোর্ট, গেস্ট হাউস এই গুলো থেকে দূরে থাকবেন।

এখানেও মাদক মামলা, নারী পাচার,পতিতাবৃত্তি,ছিনতাই সহ নানান অপরাধকর্ম সংঘটিত হয় প্রতিনিয়ত।দুর্ভাগ্যবশত আইনী মামলায় ফেঁসে গেলে জীবন শেষ। এই সব থেকে বেঁচে গেলেও হাতিয়ে নেওয়ার অপরাধ চক্র থেকে বাঁচানো সম্ভব নয়। আপনাকে ফলো করে সিস্টেমে হাতিয়ে দিবে।

এবার আসি, যারা একদম কম বাজেটের মধ্যে কক্সবাজার ভ্রমণ করতে চান এবং ৫০০/৬০০/৭০০ টাকর রুম প্রয়োজন তাও আবার ভাল পরিবেশ এবং সিকিউরিটিসম্পন্ন তারা কি করবেন?

আপনার যদি প্রয়োজন হয় সেক্ষেত্রে
আপনি প্রথমে কলাতলী মোড়ের আশেপাশে হোটেল, রিসোর্ট, গেস্ট হাউস গুলো দেখবেন। কেননা, কলাতলী বীচ বা মোড়ের আশেপাশে হোটেল,রিসোর্ট মোটামুটি সেইফ।
কলাতলী তে যদি না পান তাহলে, সুগন্ধা পয়েন্টের আশেপাশে রিসোর্ট, হোটেল, গেস্ট হাউস খোঁজ করবেন। তবে বেশি ভিতরে না যাওয়াই উত্তম।

বিশেষ নোটঃ
যদি রুম বুকিং করে না আসেন তাহলে, টমটম,সিএনজি, দালাল থেকে দূরে থাকবেন। তারা অনেক কিছু বলবে, এখন টমটম সিএনজি, দালালরাও বিভিন্ন কটেজে কমিশন খেয়ে আপনাকে ভুলিয়ে ভালিয়ে খারাপ কটেজ, গেস্ট হাউসে বুকিং করিয়ে দিবে। আপনি আপনার মতো করে নিজে বুকিং করবেন।

★আমাদের গ্রুপ মেম্বারদের কথা মাথায় রেখে আমরা এসব বিষয় নিয়ে যথেষ্ট পরিশ্রম করছি এবং পর্যটন বান্ধব ও বাজেট রেঞ্জের মধ্যে সিকিউরড হোটেল খুঁজে আনার চেষ্টা করছি।ধীরেধীরে আরও অনেক নিরাপত্তা সম্পন্ন হোটেল রিসোর্ট আপনাদের জন্য খুঁজে দিবো ইনশাআল্লাহ।
আপাতত নীচের উল্লিখিত রিসোর্টের সাথে যোগাযোগ করতে পারেন।
তবে,যারা স্বল্প বাজেটে ভ্রমণ করতে চান, সেক্ষেত্রে বৃহস্পতি -শুক্র বা সরকারি ছুটির দিনে আসবেন না।এ সময় শুধু হোটেল রিসোর্ট নয়,যাতায়াত,খাবার সবকিছুরই দাম বাড়তি থাকে।

৫০০ টাকায় ভাল সিকিউরিটিসম্পন্ন রুম পেতে যোগাযোগ করুন সী গাজীপুর রিসোর্টে। সী গাজীপুর রিসোর্ট কলাতলী বীচের একদম কাছে। রিসোর্ট থেকে বীচে যেতে সময় লাগে মাত্র ২ মিনিট। এবং আমরা সবাই জানি যে বীচের কাছাকাছি হোটেল বা রিসোর্টের দাম সাধারণত ২০০/৩০০ টাকা বেশি থাকে। এই রিসোর্ট কমের মধ্যে সবচেয়ে ভাল সেবা দিচ্ছে। সাথে পার্কিং সুবিধা, ভাল সিকিউরিটি, উয়াইফাই সহ সাধারণ সুবিধাদিও থাকবে।সাধারণ সুবিধাদি বলতে (সাবান,শ্যাম্পু ইত্যাদির কথা বুঝিয়েছি)। ৫০০ টাকায় আর কি চায়! ৫০০-১০০০ টাকার রুম ও পাবেন সী গাজীপুর রিসোর্টে।

কমেন্ট বক্সে কয়েকটি ছবি যুক্ত করছি।
গাজীপুর রিসোর্টের মালিকের নাম্বার – 01608-010212

আমরা আপনাদের সুবিধার ভিত্তিতে সম্পূর্ণ পর্যটন কেন্দ্রের সার্বিক বিষয় নিয়ে কাজ করছি।ভিডিও আকারে এসব সমস্যা নিয়ে আলোচনা করেছি আমাদের ইউটিউব চ্যানেলে। কক্সবাজারের সুবিধা অসুবিধা সম্পর্কে জানতে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন।

Visit CBN – Cox’s Bazar News Now for all kind of News Update in Cox’s BazarCBN – Cox’s Bazar News Now presents you the latest news of Cox’s Bazar. You can also visit Cox’s Bazar NewsEidgaon NewsUkhiya NewsTeknaf NewsRamu NewsChakaria NewsMoheskhali NewsPekua NewsKutubdia News for Latest news of Cox’s Bazar District. COS offers you Hotel Booking in Cox’s Bazar