Malik Movie Review

“আমি সব বিধর্মী কাজ ছেড়ে দিয়েছি। এখন আর কার ভয় পাবো বল। আর আল্লাহ ছাড়া যদি অন্য কেউ আমাকে মারতে চায়, আমি মরত্র প্রস্তুত।”

Malik Movie Review
Malik Movie Review

“গত ওরশ উৎসবের ১৩ বছর পার হয়ে গিয়েছে, এবার অন্তত আমার আমিরের সাথে দেখা করতেই হবে, তাই নাহ?”

কথা গুলো বলছিল, রামাদাপাল্লির সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি আহমেদ আলি সোলাইমান ইক্কা। আহমেদ আলী সোলাইনান ত্রিভান্দ্রাম থেকে AI 751 নামক বিমান থেকে হজ্জের উদ্দেশ্যে জেদ্দায় যাওয়ার পথে গ্রেফতার হন।

•রাজ্যের মুখ্যমন্ত্রী চায় সোলাইমান মালিকের মৃত্যু হোক।
•রাজ্যের সকল পুলিশ বাহিনী চায় সোলাইমান মালিকের মৃত্যু হোক।
•নিজের সব চেয়ে পছন্দের মানুষ, বাল্যকালের বন্ধু সেই বন্ধুও চায় সোলাইমান মালিকের মৃত্যু হোক।
•নিজের বোন, সেও চায় সোলাইমান মালিকের মৃত্যু হোক।
•এমনকি সোলাইমান মালিকের মা, যিনি তাকে গর্ভে ধারণ করেছিলেন সেই মাও চায় সোলাইমান মালিকের মৃত্যু হোক।

কিন্তু, আহমেদ আলী সোলাইমান মালিকের একটাই দৃঢ় বিশ্বাস, “এই রামাদাপাল্লির কেউ এটা করতে পারবে না”।

পরিচালক মুভিটি তৈরি করছে সমুদ্র তীরবর্তী রামাদাপাল্লির ও ইদাভাথুরা অঞ্চলের মুসলিম, খ্রিস্টান দুই সম্প্রদায়ের সাম্প্রদায়িক দাঙ্গাকে কেন্দ্র করে। পরিচালক আরোও সুন্দর ভাবে চেষ্টা করেছেন “মুসলিম বিদ্বেষীদের ভুল ধারণা ভেঙ্গে দেওয়ার”। এই ধরনের কাজ করতে গিয়ে অনেক সময় পরিচালক, অভিনেতা, এমনকি মুভিও ব্যানড হওয়ার হুমকিতে পড়তে হয়।

আমি মনে করি এই মুভির সব চাইতে উপভোগ্য বিষয় হচ্ছে অভিনয়, ব্যাকগ্রাউন্ড মিউজিক, কস্টিউমস, চরিত্র পছন্দ। এই জিনিস গুলোই, এই মুভির প্রেমে পড়তে বাধ্য করবে।

এই মুভির প্রতিটা চরিত্র যার যার জায়গা থেকে সেরাটা দিয়েছে। বিশেষ করে মালিকের স্ত্রীর চরিত্রে রোজেলিনের অল্প বয়সের কন্ঠস্বরের দিকে খেয়াল করলেই বুঝতে পারবেন অভিনয়ের পার্থক্যটা কোথায় করে দিয়েছে, বন্ধুর চরিত্রে ডেভিড, কালেক্টরের চরিত্রে আনোয়ার, ফ্রেডির অভিনয়ও খুবই ন্যাচারাল হয়েছে।

কোনো রকম কথা ছাড়াও, শুধু মাত্র দুইটা চোখ দিয়েও অভিনয় করা যায় তা বুঝতে পারেন ফাহাদ ফাসিলের অভিনয় দেখলে। ফাহাদ ফাসিলের অভিনয়ের জন্য শুরু ওর চোখ দুটোই যথেষ্ট। আমার দেখা ফাহাদের সেরা ভাল লাগার কাজ এটি। রামাদাপাল্লির জনগণের উপর অবতার হয়ে নেমে আসা অল্প বয়সী ও বয়স্ক ফাহাদ এত দ্রুতই যে চরিত্র গুলোকে নিজের করে নিয়েছেন অসাধারণ ভাবে। অল্প বয়সের আর বেশি বয়সের চরিত্রের শারীরিক ভাষা আর কন্ঠস্বরের পার্থক্য অভিনয়টা অন্য মাত্রায় নিয়ে গিয়েছে।

Visit CBNCox’s Bazar News Now for the Latest Cox’s Bazar News Updates.

★2 ঘন্টা 40 মিনিট, ভেবে মনে হয়েছিল এত সময় ধরে পরিচালক কি দেখাবেন, শেষে বিরক্ত না হয়ে যাই। বিশ্বাস করেন আরো 20 মিনিট থাকলেও ইকটুও বিরক্ত হতাম না।
‘থ’ হয়ে এত সময় ধরে শুধু ফাহাদ ফাসিলের অভিনয়ই দেখেছি।
বলতেই হচ্ছে এটিই বছরের সেরা মুভি।

Visit CBN – Cox’s Bazar News Now for all kind of News Update in Cox’s BazarCBN – Cox’s Bazar News Now presents you the latest news of Cox’s Bazar. You can also visit Cox’s Bazar NewsEidgaon NewsUkhiya NewsTeknaf NewsRamu NewsChakaria NewsMoheskhali NewsPekua NewsKutubdia News for Latest news of Cox’s Bazar District. COS offers you Hotel Booking in Cox’s Bazar

By CBN