Suicide Squad 2021

Suicide Squad (2021)
IMDB : 7.7
Director: James Gunn

(NO-SPOILER)

Suicide Squad 2021

গতবারের সুইসাইড স্কোয়াড গতানুগতিক সুপারহিরো মুভি থেকে ঠিক আলাদা কিছু দর্শককে দিতে পারেনি, দর্শক-ক্রিটিক্স কেউ ই ঠিক সন্তুষ্ট ছিল না।
কিন্তু তারা মুভিটি রিবুট করে এবার অনেকাংশেই সন্তুষ্ট করতে পেরেছেন বলা যায়। আমার তো ব্যাক্তিগতভাবে এটাই মনে হয় DCEU প্রতিবারই প্রথমে তাদের মুভি দিয়ে হতাশ করবে, পরে তারই ঘষামাজা করে আবার তুলনামূলক ভাল একটি ভার্সন দর্শককে উপহার দিবে। 😩

Suicide Squad কে বলা যায় একটি Perfect Anti-hero মুভি।
Anti-Hero রা যেমন সব রকম আদর্শ নীতি মেনে চলেনা, অর্থাৎ তারা যেমন Necessary Evil হতে পারে, ঠিক তেমনটাই মুভি জুড়ে দেখানো হয়েছে।

মুভিতে ক্যাস্ট করা প্রতিটি অভিনেতাই তাদের চরিত্র ভালভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন, মুভিতে ক্যারেক্টার ডেভেলপমেন্ট ছিল মোটামুটি, যদিও অনেককেই আমরা আগে থেকে চিনি। কিন্তু Peacemaker এর ক্যারেক্টার ডেভেলপমেন্ট এর একটু ঘাটতি পেয়েছি (যদিও তার ক্যারেক্টার নিয়ে spin off একটি সিরিজ আসবে বলে জানা গেছে)
তাছাড়া বাকি সবার গুলো ঠিকঠাক লেগেছে।
Bloodsport এর সাথে তার মেয়ের সম্পর্ক একদম ন্যাচারাল লেগেছে, অর্থাৎ একটি ক্রাইম ফ্যামিলিতে যেমন সমস্যা জর্জরিত সম্পর্ক থাকা যায় তেমনই ছিল।

এবারের Suicide Squad এ আগের অনেক চরিত্রই নেই।
কিন্তু যারা ছিলেন তারা তাদের থেকে ডিরেক্টর উত্তমটাই বের করে এনেছেন, যদিও জন সিনার অভিনয় নিয়ে কিছুটা আশংকায় ছিলাম, কিন্তু আগের তুলনায় তিনি যথেষ্ট ভাল কাজ করেছেন।
আগের মুভিতেও ক্যাস্টিং অবশ্যই ভাল ছিল, কিন্তু ডিরেকশন যে কতটা গুরুত্বপূর্ণ তা আপনি এ দুটো মুভি তুলনা করলেই বুঝতে পারবেন।

এবারের মুভি আগের suicide squad এর মত শুধুমাত্র mission-objective ইত্যাদির উপর ভিত্তি করে তৈরী হয়নি, এসব ছাড়াও ছিল রাজনৈতিক কিছু প্লট, যা মুভির প্লটকে করেছে আরো গভীর।

সম্পুর্ণ মুভি জুড়ে চরিত্রগুলোর একে অপরের সাথে সম্পর্ক যথেষ্ট পরিবর্তন হয়েছে, শুরুতে সকলের খাপ খাওয়ানোর সমস্যা, পরে মানিয়ে নেয়া, আবার প্রয়োজনে সম্পর্কের অবনতি, সবই ন্যাচারাল লেগেছে।

মুভিতে হিউমর, কমেডি, ইমোশন, সবকিছুই জায়গা মত ছিল।
ভায়োলেন্সগুলো দেখে Deadpool আর বেশ colourful scenario ছিল যেগুলো দেখে Guardian of the Galaxy’র কথা একটু হলেও মনে পড়েছে।

ব্যাক্তিগত ভাবে সিনেমাটোগ্রাফি, স্ক্রিনপ্লে, একই সময়ের ভিন্ন ঘটনা দেখানো, এক্সট্রিম ভায়োলেন্সকে কমেডিক ভাবে প্রেজেন্ট করা, ইত্যাদি দেখে Quentin Tarantino’র ডিরেকশনের একটি ভাইব পেয়েছি।

তাছাড়া King Shark কে আমার অনেক কিউট লেগেছে 😁,
Harley Queen যে কয়বার স্ক্রিনে এসেছে সে তার charm রেখেছে।
সিনেমাটি দর্শকদের পাশাপাশি ক্রিটিক্স দের ও খুশি করতে পারবে বলে আমি মনে করি।

পরিশেষে বলতে হয় এইবারের Suicide Squad আসল অর্থেই তার নাম এর, অর্থাৎ “Suicide” Squad এর মান রেখেছে, কথাটি বলার কারণ মুভি দেখলেই বুঝতে পারবেন 😉

Happy watching ❤️

Visit CBNCox’s Bazar News Now for the Latest Cox’s Bazar News Updates.

CBN – Cox’s Bazar News Now

Visit CBN – Cox’s Bazar News Now for all kind of News Update in Cox’s BazarCBN – Cox’s Bazar News Now presents you the latest news of Cox’s Bazar. You can also visit Cox’s Bazar NewsEidgaon NewsUkhiya NewsTeknaf NewsRamu NewsChakaria NewsMoheskhali NewsPekua NewsKutubdia News for Latest news of Cox’s Bazar District.

eCoxsBazar

Cox’s Bazar Online Shop, offers you online shopping in Cox’s Bazar

By CBN